তুই

 

ভুলে যাবো কথা দিয়েছিলাম,
সত্যিই আজ ভুলে গিয়েছি তোমায়!
কিন্তু ভেবো না আমি হেরে গেছি,
আমি যে তোমায় জিতিয়ে দিয়েছি।
তুমি কী ভেবেছো তোমায় ভুলে থাকতে পারবো না?
বড্ড বোকা তুমি!
আমি দিব্যি আছি তোমায় ছেড়ে ভালো।
এটা সত্যি যে তোমাকে আঁকড়ে বাঁচতে চেয়েছিলাম,
তাতে কী?
এখনো বেঁচেই তো আছি।
হয়তো ক্ষণিকের ভালোবাসায় বেশি কিছু আশা করেছি।
আর তুমি আরো একবার সেটাই সত্যি প্রমাণ করে দিলে।
আমি পারিনি তুমি চলে যাওয়ার শোকে আত্মহত্যা করতে,
আমি পারিনি তুমি চলে যাওয়ায় বিচ্ছেদের কবিতা লিখে সবার কাছে তোমায় তুলে ধরতে।
আমি শুধু পেরেছি ঘরের কোণে মুখ গুমরে গুমরে কাঁদতে।
ধীরে ধীরে মানিয়ে নিয়েছি এটাই তো জীবন!
তবে এটা ভেবে বড্ড আনন্দ পাই যে-
ভুল মানুষের সাথে সংসার পাতার চেয়ে একা থাকাই শ্রেয়।
তুমি না হয় অন্যের সাথে ভালো থাকো।
আমি তোমায় ভুলে গিয়েছি সত্যি ভুলে গিয়েছি।
'ভুলে যাওয়ার প্রতিশ্রুতি '
লেখা ও ছবি: আফরোজা🌼

Comments

Popular posts from this blog

How to cook frog legs in air fryer